• Breaking News

    ক্রিসমাস ট্রি ইতিহাস

    ঐতিহ্যবাহী ফির গাছটি ঐতিহ্যগতভাবে হাজার হাজার বছর ধরে শীতকালীন উৎসব (পৌত্তলিক ও খ্রিস্টীয়) উদযাপন করতে ব্যবহার করা হয়। প্রাগৈতিহাসিকরা তাদের শাখাগুলিকে শীতকালীন অ্যান্টিসিসের সময় তাদের ঘরবাড়িতে সজ্জিত করার জন্য ব্যবহার করে, কারণ এটি তাদের আসন্ন বসন্তের কথা বলে। রোমানরা সেতুরানিয়ায় উৎসবে তাদের মন্দিরগুলি সাজানোর জন্য ফার গাছটি ব্যবহার করত। খ্রিস্টানরা ঈশ্বরের সাথে অনন্ত জীবনের চিহ্ন হিসাবে এটি ব্যবহার করে।

    কোনটিই সত্যি নয় যখন ফার গাছগুলি প্রথম ক্রিসমাস ট্রি হিসেবে ব্যবহৃত হয়। এটি হয়তো প্রায় 1000 বছর আগে উত্তর ইউরোপে শুরু হয়েছিল। অনেক আগেই ক্রিসমাস গাছকে চেইনস ব্যবহার করে ছাদ থেকে ছিটকে ফেলা হয়েছে বলে মনে করা হয় (চ্যান্ডেলিয়েরা / আলো হুক থেকে টানানো)। উত্তর ইউরোপের বেশ কয়েকটি অঞ্চলে ক্রিসমাসের অন্যান্য প্রারম্ভিক চেরিগুলি ছিল চেরি বা হাওথার গাছপালা (বা উদ্ভিদের একটি শাখা) যা বোটে রাখা হয়েছিল এবং ভিতরে আনা হয়েছিল যাতে তারা ক্রিসমাসের সময় ফুলের আশা করতে পারে। যদি আপনি একটি বাস্তব উদ্ভিদ সামর্থ্য না পারে, মানুষ কাঠের পিরামিড তৈরি এবং তারা কাগজ, আপেল এবং মোমবাতি সঙ্গে একটি গাছ মত চেহারা সজ্জিত করা হয়। কখনও কখনও তারা একটি বাড়িতে প্রদর্শিত হচ্ছে পরিবর্তে ঘরের ঘরে প্রায় চালানো হয়।

    এটা সম্ভবত কাঠের পিরামিড গাছ জান্নাত গাছ মত হতে বোঝানো হয়। এই মধ্যযুগীয় জার্মান মিস্ট্রি বা Miracle প্লেস যে ক্রিসমাসের প্রাক্কালে গীর্জা সামনে অভিনয় করা হয়েছিল ব্যবহার করা হয়েছিল। ২4 শে ডিসেম্বরে আদম ও হবা এর দিনগুলিতে ভগবানের প্রথম কালের ক্যালেন্ডারে। জান্নাত বৃক্ষ এডেন উদ্যান উপস্থাপিত। নাটকের বিজ্ঞাপনের একটি উপায় হিসেবে খেলাটি শুরু হওয়ার আগে এটি প্রায়ই শহরের চারপাশে সজ্জিত ছিল। নাটকগুলি বাইবেলের কাহিনীগুলি পড়তে পারে এমন লোকদের কাছে বলে। ক্রিসমাস এবং নববর্ষ উদযাপনে একটি গাছের প্রথম নথিভুক্ত ব্যবহারটি এস্তোনিয়া এবং লাতভিয়াতে রিগায় টালিনের শহরগুলির মধ্যে বিতর্কিত! উভয় দাবি করে যে তাদের প্রথম গাছ ছিল; 1441 সালে তল্লিন এবং 1510 সালে রিগায়। উভয় গাছই 'ব্রাদারহুড অফ ব্ল্যাকহেডস' দ্বারা প্রণীত হয়, যা স্থানীয় অবিবাহিত ব্যবসায়ী, জাহাজ মালিকদের এবং লিভনিয়া (বর্তমানে এস্তোনিয়া ও লাটভিয়া) এ বিদেশীদের একটি সংগঠন। ব্রাহ্মণ ব্রাদারহুড কর্তৃক নৃত্য করা হয় এবং পরে আগুন লাগানো হয়। এই Yule লগ প্রথা মত হয় 'গাছ' এর জন্য ব্যবহৃত শব্দটি একটি মস্ত বড় বা মেরু হতে পারে, একটি গাছ 'একটি' পরম গাছ 'বরং একটি' স্বর্গ গাছ 'বা একটি গাছ আকার আকৃতির কাঠের candelabra মত হতে পারে। লাতভিয়া রাজধানী রিগা শহরের বর্গক্ষেত্রের মধ্যে, আটটি ভাষায় "151২ সালে রিগাতে প্রথম নতুন বছরের বৃক্ষ" দ্বারা খোদাই করা একটি ফলক রয়েছে। 15২1 সালে জার্মানি থেকে একটি ছবি দেখায় যে এটি একটি ঘোড়ায় পিছনে একটি ঘোড়ায় চড়ে রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ায় একটি গাছ দেখায়। মানুষ একটি বিশপ পোষাক হয়, সম্ভবত সেন্ট নিকোলাস প্রতিনিধিত্বমূলক। 1584 খ্রিস্টাব্দে, ইতিহাসবিদ বল্লাত্রার রাশো বাজারের স্কোয়ারে একটি সজ্জিত দেবদারূ গাছের রিগাতে একটি ঐতিহ্য সম্পর্কে লিখেছিলেন, যেখানে যুবকেরা "মেয়েদের মেয়েদের একটি মেষপালের সাথে গিয়েছিলেন, সেখানে প্রথম গান ও নাচ করে এবং তারপর গাছের চূড়ায় বসিয়েছিলেন" । 1570 খ্রিস্টাব্দে জার্মানি থেকে ব্রিম্যানের একটি ছোট গাছের একটি রেকর্ড রয়েছে। এটি "আপেল, বাদাম, তারিখ, প্রেটজেল এবং কাগজের ফুল" দিয়ে সজ্জিত একটি গাছের বর্ণনা করা হয়েছে। এটি 'গিল্ড-হাউস'-এ প্রদর্শিত হয়েছিল (শহরের ব্যবসা প্রতিষ্ঠানের সমাজের জন্য একটি মিটিং স্থান)।

    একটি ফির ট্রি নেভিগেশন কোণ একটি ঘর একটি ক্রিসমাস ট্রি আনা প্রথম ব্যক্তি, আমরা আজ এটি জানেন উপায়, 16th শতাব্দীর জার্মান প্রচারক মার্টিন লুথার হতে পারে। একটি গল্প বলা হয়, ক্রিসমাসের আগে এক রাতে, তিনি বনের মধ্য দিয়ে হাঁটছিলেন এবং গাছের শাখাগুলির মধ্য দিয়ে উজ্জ্বল নক্ষত্র দেখতে দেখতে দেখেছিলেন। এটা এত সুন্দর ছিল যে, তিনি ঘরে গিয়ে তার সন্তানদের বলেছিলেন যে, তিনি তাকে যিশুর স্মরণ করিয়ে দিয়েছেন, যিনি ক্রিসমাসে পৃথিবীতে আসার জন্য স্বর্গের নক্ষত্রকে রেখেছিলেন। কিছু মানুষ বলে যে এই 'রিগা' বৃক্ষ হিসাবে একই বৃক্ষ, কিন্তু এটি না! রিগা গাছটি মূলত কয়েক দশক আগেই ঘটেছিল। ক্রিসমাস ট্রি থাকার প্রথাটি সম্ভবত লাটভিয়া থেকে জার্মানি পর্যন্ত বাল্টিক সাগর বরাবর ভ্রমণ করতে পারে। 1400 ও 1500-এর দশকে, যেসব দেশ এখন জার্মানিতে এবং লাতভিয়া হয় তাদের দুটি বড় সাম্রাজ্যের অংশ ছিল যা প্রতিবেশীদের ছিল। আরেকটি গল্প বলেছে যে ক্রেডিটন (ব্রিটেনের ডিভন-এ একটি গ্রামের সেন্ট বোনিফেস) ইংল্যান্ড ছেড়ে চলে গেছে এবং জার্মানিতে পৌত্তলিক জার্মানদের কাছে প্রচার করার উদ্দেশ্যে যাত্রা করেছে এবং খ্রিস্টীয় ধর্মকে রূপান্তরিত করেছে। তিনি একটি ওক গাছের পূজা করার সময় একটি অল্প বয়স্ক ছেলেকে উৎসর্গ করার জন্য পৌত্তলিকদের একটি দল জুড়ে এসেছিলেন বলে বলা হয়। রাগ, এবং আত্মাহুতি থামাতে, সেন্ট Boniface ওক গাছ কেটে ফেলা হয়েছে বলা হয় এবং, তার বিস্ময়, একটি ছোট ডুমুর গাছ ওক গাছ এর শিকড় থেকে sprang আপ। সেন্ট বোনিফেস এটিকে খ্রিস্টীয় বিশ্বাসের একটি চিহ্ন হিসাবে গ্রহণ করেছিলেন এবং তাঁর অনুগামীদের মোমবাতি দিয়ে গাছটি সজ্জিত করেছিলেন যাতে সেন্ট বোনিফেস রাতে পৌত্তলিকদের কাছে প্রচার করতে পারেন। জার্মানির আরেকটি কিংবদন্তী আছে, ক্রিসমাস ট্রি কীভাবে আসছে তা নিয়ে, এটি যায়: একবার ঠান্ডা ক্রিসমাসের আগের রাতে, একটি জাদুকর এবং তার পরিবার তাদের কুটির মধ্যে গরম গরম রাখার জন্য আগুন জুড়ে জড়ো ছিল। হঠাৎ দরজায় দরজায় ঝাঁকুনি ছিল। যখন জাদুকর দরজা খুলেছিল, তখন তিনি একটি দরিদ্র ছোট ছেলেকে দরজায় দাঁড় করিয়েছিলেন, হারিয়ে গিয়েছিলেন এবং একা ছিলেন। জাদুকর তার বাড়িতে তার স্বাগত জানায় এবং তার পরিবারকে খাওয়ানো এবং ধৌত করে এবং তাকে ছোট ছেলেদের বিছানায় শুতে তাকে বিছানায় রাখে (সে রাতে তার ভাইয়ের সাথে ভাগাভাগি করতে হয়েছিল!)। পরের দিন সকালে, ক্রিসমাস সকালে, পরিবার স্বর্গদূতদের একটি গায়কদল দ্বারা জাগ্রত হয়, এবং দরিদ্র ছোট ছেলে যীশু খ্রীষ্টের পরিণত হয়েছিল, খ্রীষ্টের শিশু খ্রিস্টের শিশুটি কুটিরের সামনে বাগানটিতে গিয়েছিল এবং ফার শাখাটি বন্ধ করে একটি শাখা ভেঙ্গে দিয়েছিল এবং পরিবার পরিজনকে উপহার হিসেবে উপহার দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়ে বলেছিল। তাই কখনও তাদের থেকে, মানুষ যে রাতে তাদের বাড়িতে একটি ক্রিসমাস ট্রি আনয়ন দ্বারা মনে আছে!

    1848 সাল থেকে বিখ্যাত রয়াল ক্রিসমাস ট্রি একটি অঙ্কন জার্মানিতে, প্রথম ক্রিসমাস গাছগুলি ভোজ্য জিনিসগুলির সাথে সজ্জিত করা হয়েছিল, যেমন জিনজার ব্রেড এবং সোনার আচ্ছাদিত আপেল। তারপর গ্লাস প্রস্তুতকারকদের বিশেষ ছোট অলঙ্কার তৈরি আজ ব্যবহৃত সজ্জা কিছু অনুরূপ। 1605 সালে একটি অজানা জার্মান লেখক লিখেছিলেন: "ক্রিসমাসে স্ট্রাসবার্গের পার্লারগুলিতে ফির গাছগুলি প্রতিষ্ঠা করে এবং অনেকগুলি রঙের কাগজ, আপেল, ওয়েফার, সোনার ফয়েল, মিষ্টি, ইত্যাদি থেকে বেরিয়ে আসার পরে গাজাগুলি কাটা হয়"। প্রথমে, বেবি ঈসা মসিহকে একটি গাছের শীর্ষে রাখা হয়েছিল। সময়ের সাথে এটি একটি দেবদূত / পরী যে যীশুর সম্পর্কে পালকদের বলা পরিবর্তিত, বা বুদ্ধিমান পুরুষদের মত একটি তারকা দেখেছি প্রথম ক্রিসমাস ট্রি 1830 সালে কিছুদিন ব্রিটেন এসেছিল। 1841 সালে প্রিন্স অ্যালবার্ট (রানী ভিক্টোরিয়া'র জার্মান স্বামী) উইন্ডসর ক্যাসেলের একটি ক্রিসমাস ট্রি প্রতিষ্ঠা করেন। 1848 সালে, "দ্য কুইন্স ক্রিসমাস ট্রি এ উইন্ডসর কাসল" ছবিটি ইলিস্টেড লন্ডন নিউজ এ প্রকাশিত হয়। অঙ্কনটি 1850 সালের ডিসেম্বর মাসে গডেইসের লেডিস বুক, ফিলাডেলফিয়াতে পুনঃপ্রকাশ করা হয়েছিল (কিন্তু তারা 'আমেরিকার চেহারা' দেখার জন্য কুইন এর মুকুট এবং প্রিন্স অ্যালবার্টের মূত্রত্যাগ মুছে ফেলে!)। অঙ্কন প্রকাশ ক্রিসমাস ট্রি ইউকে এবং মার্কিন যুক্তরাষ্ট্রে জনপ্রিয় হয়ে ওঠে। ভিক্টোরিয়ান সময়ে, গাছটি বড়দের প্রতিনিধিত্ব করার জন্য মোমবাতি দ্বারা সজ্জিত করা হত। ইউরোপের বেশ কিছু অংশে, মোমবাতিগুলি এখনও ক্রিসমাস ট্রি সাজাইয়া ব্যবহার করা হয়।

    No comments

    টনিল এবং দ্য লিজেন্ড অফ দ্য ক্রিসমাস স্পাইডার

    টেনসেলটি জার্মানিতেও তৈরি করা হয়েছিল, এটি মূলত পেটানো রূপালী এর পাতলা পটির থেকে তৈরি করা হয়েছিল। কিন্তু যখন প্লাস্টিক / মানুষের তৈরি ট্যা...

    Post Top Ad